সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীর দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে ব্যালটে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ মে ২০২৪ | প্রিন্ট

রাজশাহীর দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে ব্যালটে

প্রথম ধাপে রাজশাহীর তানোর ও গোদাগাড়ী উপজেলায় ভোটগ্রহণ চলছে। ব্যালট পেপার মাধ্যমে বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, মঙ্গলবার সন্ধ্যার আগেই ব্যালট পেপার ছাড়া অন্যান্য নির্বাচনি সরঞ্জাম তানোর ও গোদাগাড়ী দুই উপজেলার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে। বুধবার সকালে ব্যালট পেপার পৌঁছেছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

তিনি আরো বলেন, প্রথম ধাপের নির্বাচনে গোদাগাড়ী ও তানোর দুই উপজেলার মোট ১৬৮টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। এরমধ্যে ১৫৫টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ প্রত্যেকটি কেন্দ্রে ৪ জন পুলিশ ও ১৬ জন আনসার সদস্য আছেন। নির্বাচনে গোদাগাড়ীতে ৫ প্লাটুন ও তানোরে ২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন আছে। এছাড়াও দুই উপজেলায় ১৭ জন ম্যাজিস্ট্রেট নিয়োজিত আছেন। পাশাপাশি র‍্যাব ও পুলিশের টহল টিমও সার্বক্ষণিক নজরদারি রাখছেন।

নির্বাচন অফিসের তথ্যমতে, প্রথম ধাপে গোদাগাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৭টি, ভোট কক্ষ ৭১৫টি এবং মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮১ হাজার ১৬০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪১ হাজার ৮৭০ জন ও নারী ভোটার ১ লাখ ৩৯ হাজার ২৮৯ জন এবং হিজড়া ভোটার ১ জন।

অন্যদিকে তানোর উপজেলায় চেয়ারম্যান পদে দুজন, ভাইস চেয়ারম্যান পদে দুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৬১টি, ভোট কক্ষ ৪২৫টি এবং মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ১৭৩ জন। এ উপজেলার মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৯০৭ জন ও নারী ভোটার ৮৪ হাজার ২৬৬ জন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১১ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]